কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ২ জন করোনা রোগী শনাক্ত

0
26
রোহিঙ্গা ক্যাম্পেও ছড়িয়ে পড়ছে করোনা

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। বৃহস্পতিবার (১৪ মে)কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া  বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে দুই রোহিঙ্গার দেহে করোনা শনাক্ত হয়েছে। দুই রোহিঙ্গাসহ কক্সবাজারে নতুন করে ১২ জনের করোনা পজিটিভ এসেছে ।তবে দুজন রোহিঙ্গা ছাড়াও নতুন করে আক্রান্ত ১২ জনের মধ্যে  কক্সবাজার সদরের ৯ জন ও পেকুয়া উপজেলার রয়েছে ১ জন । এ নিয়ে কক্সবাজার জেলায় মোট ১৩১ জন করোনা রোগী শনাক্ত হলো।

প্রথম বারের মতো ঘনবসতিপূর্ণ রোহিঙ্গা ক্যাম্পে করোনা রোগী শনাক্ত হওয়ায় কক্সবাজারে সৃষ্টি হয়েছে উদ্বেগের। রোহিঙ্গা ক্যাম্পে করোনা ছড়িয়ে পড়লে তা ভয়াবহ রূপ নেয়ার আশঙ্কা করা হচ্ছে।আক্রান্ত দুজনই কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের শরণার্থী।বিষয়টি নিশ্চিত করেছেন রোহিঙ্গা শরণার্থী প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের স্বাস্থ্য সমন্বয়ক ডা. তোয়াহা ভুঁইয়া।

আক্রান্ত দুজনের সংস্পর্শে আসা প্রায় এক হাজার ৯০০ জনকে আলাদা করার প্রক্রিয়া চলছে বলেও জানান ।আক্রান্ত দুজনের একজনকে আন্তর্জাতিক সংস্থা মেডিসিন উইদাউট বর্ডারস এবং অন্যকে আন্তর্জাতিক শরণার্থী সংস্থার তত্ত্বাবধানে আইসোলেশনে রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here