করোনাভাইরাস শনাক্তে নতুন যুক্ত হল স্মার্ট হেলমেট (ভিডিও সহ )

0
14
করোনাভাইরাস শনাক্তে নতুন যুক্ত হল স্মার্ট হেলমেট

করোনাভাইরাস শনাক্তে বিভিন্ন ডিভাইজ এর কথা শুনলেও, নতুন শোনা গেল  স্মার্ট হেলমেটের কথা। করোনা শনাক্তে এখন ব্যবহৃত হচ্ছে হেলমেট।

করোনাভাইরাস মোকাবেলায় স্মার্ট হেলমেটের ব্যবহার শুরু করছে সৌদি আরব। প্রতি মিনিটে দুইশ’ মানুষের শারীরিক তাপমাত্রা মাপতে পারে এই হেলমেট।

করোনাভাইরাস শনাক্তে নতুন যুক্ত হল স্মার্ট হেলমেট

করোনাভাইরাস শনাক্তে বিভিন্ন ডিভাইজ এর কথা শুনলেও, নতুন শোনা গেল স্মার্ট হেলমেটের কথা। করোনা শনাক্তে এখন ব্যবহৃত হচ্ছে হেলমেট।করোনাভাইরাস মোকাবেলায় স্মার্ট হেলমেটের ব্যবহার শুরু করছে সৌদি আরব। প্রতি মিনিটে দুইশ’ মানুষের শারীরিক তাপমাত্রা মাপতে পারে এই হেলমেট।

Posted by Chatga24bd on Wednesday, July 22, 2020

তাপমাত্রা মাপতে প্রথাগত থার্মোমিটারের চেয়ে কম সময় এবং কম সংস্পর্শ দরকার হয় এই হেলমেটের। পাঁচ মিটার বা প্রায় ১৫ ফিট দূর থেকেই মিনিটে দুইশ’ ব্যক্তির তাপমাত্রা মাপতে পারে এটি।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে নিয়োজিত মুম্বাইয়ের স্বেচ্ছাসেবক নিলু জেইন বলেন, প্রথাগত রোগ নির্ণয় পদ্ধতিতে করোনা রোগী শনাক্তে অনেক সময় লাগে। ২০ হাজার লোকের একটি বস্তিতে আপনি গেলে সেখানে ৩০০ মানুষের পরীক্ষা করতে তিন ঘণ্টা লাগে। কিন্তু এই হেলমেট ব্যবহার করলে আপনি কেবল লোকদের বাড়ির বাইরে আসতে বলবেন এবং মুখোমুখি হবেন তাদের। আড়াই ঘণ্টায় ৬ হাজার মানুষের অসুস্থতা বুঝতে পারবেন এটি ব্যবহার করে।

হেলমেট পরে কেউ চলাচল করার সময় তার আশেপাশে থাকা কোন মানুষের শরীরে  অস্বাভাবিকত্ব দেখা গেলেই বাজবে অ্যালার্ম। করোনাভাইরাসের হাত থেকে বাঁচতে তাই অনেকেই ওই হেলমেট ব্যবহারের চিন্তাভাবনা করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here