কুমিরকে চ্যাপ্টা করে তার উপর পতিত অবস্থায় একটি মৃত হাতি,কি হলো?

0
145

 

একটি হাতি এবং কুমিরের মধ্যে সাম্প্রতিক লড়াইয়ে এক বিস্ময়কর মোড়ে গিয়ে অবসান ঘটল যেখানে উভয় যোদ্ধা মারা যাই, কুমিরটি পতিত হাতির নীচে চ্যাপ্টা হয়ে পরে।

 

জাম্বিয়ার দক্ষিণ লুয়াংওয়া জাতীয় উদ্যানে কাফুন্টা সাফারিসের সহায়তায় একটি ছবি ধরা পড়েছিল, যা মারাত্মক এবং অবাক করার মতো একটি দৃশ্য দেখিয়েছিল: একটি মৃত হাতি একটি মৃত কুমিরের উপরে শুয়ে রয়েছে, সরীসৃপের দীর্ঘ লেজটি হাতির ছড়িয়ে ছিটিয়ে থাকা পায়ের ওপরে প্রসারিত ছিল। ভয়াবহ দৃশ্যের অন্যান্য ফটোগুলি দেখায় যে কয়েকশ শকুন এবং অন্যান্য স্ক্যাভেঞ্জার লাশকে ঘিরে ভিড় করছে।

মৃত হাতি এবং কুমির উভয়ই তাদের দেহের আকারের উপর ভিত্তি করে তরুণ বয়সী হিসাবে মনে করা হয়েছিল; পরে DNPW এবং সংরক্ষণ দক্ষিণ লুয়াংয়ের কর্মকর্তাদের দ্বারা পরিদর্শন করা হয়েছে,তাদের অনুসারে, শরীরে কোনও গুলি পাওয়া যায়নি বলে হাতির মৃত্যুর কারণ হিসাবে ‘শিকার করা’ অস্বীকার করেছেন।

প্রতিনিধি জানান, নীল কুমিরগুলি লুয়াংওয়া নদীতে প্রচুর পরিমাণে বাস করে এবং তারা প্রায়শই হাতিদের শিকার করে যা নদী পার হতে বা পানির কিনারা থেকে পান করতে আসে। কুমির সাধারণত স্বাস্থ্যকর প্রাপ্তবয়স্ক হাতিদের আক্রমণ করা এড়ায়। কুমিরগুলি তরুণ, অসুস্থ বা আহত এমন হাতিগুলিকে টার্গেট করার সম্ভাবনা বেশি। ফটোতে মৃত হাতি সম্ভবত অসুস্থ বা আহত অবস্থায় ছিল।

কাফুন্তা সাফারিস প্রতিনিধি জানান, নদী শিকারীর সাথে লড়াই করার পরে, হাতিটি সম্ভবত তার আঘাত বা ক্লান্তি থেকে ভেঙে পড়েছিল এবং পড়ার সাথে সাথে কুমিরটির উপরে অবতরণ করে এবং তাকে পিষে মেরে ফেলা হয়।

যদিও এই গল্পটি হাতি এবং কুমিরের শেষ পর্যন্ত অসুখী ছিল, তবু কাছাকাছি প্রচুর স্ক্যাভেঞ্জাররা এই ফলাফলটি নিয়ে স্পষ্টভাবে রোমাঞ্চিত হয়েছিল, কাফুন্টা সাফারিসের প্রতিনিধিরা ফেসবুকে লিখেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here