চট্টগ্রামে গ্যাস লাইন বিস্ফোরণে ৭ জনের মৃত্যু

0
107

আজ রবিবার (১৭ নভেম্বর) ভোরে নগরীর পাথরঘাটা এলাকায় একটি বাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় অন্তত সাতজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৪ জন পুরুষ , ২ জন মহিলা ও একজন শিশু রয়েছে। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।
বিস্ফোরণে দগ্ধ হয়েছেন অন্তত ১৩ জন। দগ্ধদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) ভর্তি করা হয়েছে। সকাল ৯টার দিকে পাথরঘাটা এলাকার ব্রিকফিল্ড রোডে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। হতাহতের সংখ্যা বাড়তে পারে।

 

বিস্ফোরণের কারণ হিসেবে গ্যাসের পাইপলাইন থেকে এই বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। অন্যদিকে স্থানীয় সূত্র জানায়, পাথরঘাটা ব্রিক ফিল্ড রোডের কুঞ্জমনি ভবনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ভবনের একাংশ ভেঙে গেছে। বিস্ফোরণের পর ভবনের দেয়াল ধসে সাতজন মারা যায়। তবে এখনো নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।
তবে ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। মারাত্মক আহত অবস্থায় আরো ২৫ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল ইসলাম বলেন,গুরুতর আহত অবস্থায় সাতজনকে হাসপাতালে আনা হয়। পরে তাঁদের মৃত ঘোষণা করেন চিকিৎসক। অন্যরা হাসপাতালে ভর্তি আছেন। তাঁদের অবস্থা গুরুতর।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন বলেন, গ্যাস লাইন বিস্ফোরণে এ পর্যন্ত সাতজন নিহত হয়েছে। ফায়ার সার্ভিসের উদ্ধার অভিযান চলছে। ঘটনাস্থলে আগ্রাবাদ থেকে আসা ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here