নগরীর পিসি রোডের সংস্কারের দাবীতে হাজারো মানুষের মানববন্ধন।

0
3
পিসি রোডের সংস্কারের দাবী

নগরীর পোর্ট কানেকটিং রোডের জটিলতা নিরসন করে দ্রুত সংস্কারের দাবীতে এলাকার ক্ষতিগ্রস্থ ব্যাবসায়ী, ভুক্তভোগী জনসাধারণ ও এলাকারবাসী দীর্ঘদিন সংস্কার না হওয়ায় সড়কটি যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। পুরো সড়ক খানা-খন্দে ভরপুর।

বৃষ্টির পানি জমে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্তে পড়ে যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা। এছাড়াও এই সড়ক দিয়ে বন্দরের পণ্যবাহী ভারী যানবাহন চলাচল করার কারণে পুরো কর্দমাক্ত হয়ে পড়েছে। ফলে ক্ষতির মুখে পড়েছেন এই সড়কের ব্যবসায়ীরা। অথচ জাপানের দাতা সংস্থা জাইকার অর্থায়ন এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) ‘সিটি গভর্নেন্স প্রকল্পের’ আওতায় ১০০ কোটি টাকা ব্যয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নগরের নিমতলা বিশ্বরোড থেকে বড়পুল-নয়াবাজার হয়ে অলংকার-সাগরিকা পর্যন্ত প্রায় সাত কিলোমিটার পোর্ট কানেকটিং রোড সংস্কার প্রকল্পটি দুই পর্যায়ে ১০০ কোটি টাকা ব্যয়ে বাস্তবায়ন করা হচ্ছে।

প্রকল্পের আওতায় রাস্তার দু’পাশে আরসিসি ড্রেন ও ফুটপাত নির্মাণ, রাস্তার মাঝখানে মিডিয়ান নির্মাণ এবং এলইডি সড়ক বাতির ব্যবস্থা করা হবে। ছয়লেনে ১২০ ফুট প্রস্থের পোর্ট কানেকটিং রোডের দৈর্ঘ্য প্রায় সাত কিলোমিটার।

চসিক মেয়র গত ২০১৭ সালের ২০ নভেম্বর কাজটি উদ্বোধন করেন। ২০১৯ সালের মে মাসে শেষ হওয়ার কথা ছিল। কিন্তু এ সময়ের মধ্যে কাজ শেষ করা হয়নি। কাজের মেয়াদকাল আবারো বাড়ানো হয়েছে। তাই দ্রুত সংস্কার কাজ শেষ করার দাবী জানান বক্তারা।

মানববন্ধন কর্মসুচী বাস্তবায়ন কমিটি আহবায়ক জনাব আলহাজ মুক্তা খানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অথিতি ছিলেন বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির মহসচিব এইচ এম মুজিবুল হক শুক্কুর ও সচিব আলহাজ¦ মোহাম্মদ শাহজাহান’র সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির ভাইস চেয়ারম্যান অধ্যপিকা লায়লা ইব্রাহিম বানু, যুগ্ম-মহাসচিব ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইব্রাহিমসহ আরও অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here