যুক্তরাজ্য থেকে দেশে ফিরলেন আটকাপড়া ১১৪ বাংলাদেশি।

0
19

প্রাণঘাতী ভাইরাস করোনার প্রাদুর্ভাবের মধ্যেই যুক্তরাজ্যে আটকাপড়া ১১৪ বাংলাদেশি দেশে ফিরেছেন। যাদের অধিকাংশই যুক্তরাজ্যের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করছিলেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে সোমবার সকাল পৌনে ১০টায় তারা ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান বলে বিমানের জনসংযোগ শাখার উপ মহা ব্যবস্থাপক তাহেরা খন্দকার জানান।

এর আগে এসব বাংলাদেশিদের নিয়ে লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে ছেড়ে আসা বিমানটি।  লন্ডনে বাংলাদেশে হাই কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভাড়া করা ওই বিশেষ বিমানটি রোববার স্থানীয় সময় রাত পৌনে ৮টায় হিথ্রো বিমানবন্দর থেকে ছেড়ে আসে। যুক্তরাজ্যে বাংলাদেশের হাই কমিশনার সাইদ মুনা তাসনীম বিমানবন্দরে যাত্রীদের বিদায় জানান।

প্রাথমিক পর্যায়ে ছাত্র-ছাত্রীসহ দুই শতাধিক বাংলাদেশি দেশে ফেরার জন্য নিবন্ধন করলেও শেষ মুহূর্তে অনেকে ব্যক্তিগত অসুবিধার কথা জানিয়ে অথবা দেশে ফিরে কোয়ারেন্টিনে থাকার বাধ্যবাধকতার কারণে বুকিং বাতিল করেন।

হাই কমিশন জানিয়েছে, দেশে ফেরা এই যাত্রীদের স্বাস্থ্যগত অবস্থা পর্যালোচনা করে ‘কোভিট-১৯ উপসর্গমুক্ত’ সার্টিফিকেটের ব্যবস্থা করে দিয়েছেন মিশনের কর্মকর্তারা। ফলে ঢাকা ফেরার পর স্ক্রিনিংয়ে কোনো জটিলতা পাওয়া না গেলে তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকলেই চলবে।

বাংলাদেশের সঙ্গে এখন ভারতসহ বিভিন্ন দেশের নিয়মিত যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ রয়েছে। শুধু চীনের সঙ্গে সীমিত পরিসরে ফ্লাইট চলাচল করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here