১৬ লক্ষ টাকায় মিলবে চট্টগ্রামের শান

0
5

কোরবানীর ঈদের জন্য চট্টগ্রামের সারা এগ্রো ফার্মে রাখা হয়েছে দৃষ্টিনন্দন বিভিন্ন জাতের গরু। ব্রাহামা, ব্রের্ফোড, চরলিয়াস, শাহীওয়ালসহ দেশি বিভিন্ন জাতের গরু নিয়ে এই ফার্মটি নগরবাসীর কোরবানীর চাদিহা মেটানোর জন্য পুরাপুরি প্রস্তুত।

সর্বনিম্ন ৫০ হাজার থেকে সর্বোচ্চ ১৬ লাখ টাকা পর্যন্ত গরু মিলবে এ খামারে। করোনা সংকটে হাটের ঝুঁকি এড়াতে রয়েছে অনলাইনে গরু কেনার সুযোগ। সাথে থাকছে কসাইয়ের সুবিধা। তবে চলমান সংকটে এত আয়োজন করেও ক্ষতির শংকায় রয়েছে ক্ষুদ্র ব্যবসায়ীরা।

ব্রাহামা জাতের ‘শান’ এই গরুর জন্ম আমেরিকার টেক্সাসে হলেও থাইল্যান্ড থেকে এই গরু জাহাজে করে আনা হয়েছে চট্টগ্রামে। শান্ত স্বভারের শান এর লাইভওয়েট ১ হাজার কেজি। কোরবানীতে দাম যার হাকা হচ্ছে ১৬ লাখ টাকা। চট্টগ্রামে এটাই সবচেয়ে বড় গরু বলে দাবি করছেন ফার্মের মালিক।

এ খামারে প্রায় ২০০টির ও বেশি ছোট বড় গরু রয়েছে । আসন্ন কোরবানী ঈদকে সামনে রেখে এখন থেকেই গরু বেচা কেনা শুরু হয়েছে বলে জানান খামারী মালিক। অনেকেই আবার গরু কিনে তা খামারে রাখছেন জায়গা না থাকার কারনে।

দাম কিংবা পরিস্থিতি যায় হোক, কোরবানির ঈদে পছন্দ মতো গরুটি করোবানী দেওয়ার ইচ্ছে সকলেরই। করোনাকালে ক্রেতাদের সকল দিক বিবেচনা করে সারা এগ্রো ফার্ম অপেক্ষায় রয়েছে ক্রেতা সাধারনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here