৫০ থেকে ৪ লক্ষ টাকায় মিলবে আপনার পছন্দের গরু

0
6

কোরবানীর ঈদকে সামনে রেখে দেশের বিভিন্ন এলাকায় পশু পরিচর্যায় ব্যস্ত খামারীরা। চট্টগ্রামে এবার চাহিদার চেয়ে বেশি গরু রয়েছে খামারগুলোতে। করোনার প্রাদুর্ভাবের কারণে, পশু বিক্রি নিয়ে দুচিন্তায় খামারিরা। কেউ কেউ গরু বিক্রি করছে অনলাইনে ।

তবে করোনার কারণে হাটে যাওয়া নিয়ে, শংকা দেখা দিয়েছে ক্রেতাদের মাঝে। তাই অনেকেই করোনা সংম্রমনের আশঙ্কায় অনলাইনে কিংবা খামারগুলোকে হাটের চেয়ে নিরাপদ মনে করছেন কোরবানীর পশু কেনার জন্য।

চট্টগ্রাম নগরীর বায়েজীদ বোস্তামী রোডের এশিয়ান এগ্রো ফার্মে শতাধিক গরু কোরবানীর ঈদে বিক্রির জন্য মোটাতাজা করা হয়েছে। সেখানে সর্বনিম্ম ৫০ হাজার থেকে সর্বোচ্চ ৪ লাখ টাকা দামের গরু মিলবে বলে জানিয়েছেন খামার মালিক ওয়াসিফ।

ইতিমধ্যে এই ফার্মের অধিকাংশ গরু বিক্রি হয়েছে বলে জানিয়েছেন খামারী। অনলাইনেও গরু বিক্রির জন্য দেয়া হয়েছে। খামার থেকে নিতে আসা ক্রেতা সাধারণে নিরাপত্তা নিশ্চিতকরণে জন্য রয়েছে স্বাস্থ্য বিধির বিভিন্ন স্তর ।

এ খামারে দেখা মিলবে দেশীয় বিভিন্ন জাতের গরুসহ ইন্ডিয়ান গরু ।সকল প্রকার ক্রেতার কথা মাথায় রেখে বিভিন্ন সাইজের গরু দিয়ে সাজানো হয়েছে খামারটি। দাম কিংবা পরিস্থিতি যায় হোক, কোরবানির ঈদে পছন্দ মতো গরুটি করোবানী দেওয়ার ইচ্ছে সকলেরই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here